উইবিডি নারী উদ্যোক্তা মিলনমেলা ও এক্সিবিশন
News Date : 11/28/2019 12:00:00 AM   |  Publish : 12/2/2019 6:13:55 AM

বিনফোসিস এর সৌজন্যে, উইমেন অন্ট্রপ্রিনিয়রস অফ বাংলাদেশ (উইবিডি)-র আয়োজনে রাজধানীর ধানমন্ডি পার্টি সেন্টারে হয়ে গেলো নারী উদ্যোক্তা মিলন মেলা এবং উইবিডির দশমতম এক্সিবিশন। এই আয়োজনের মধ্যে ছিলো উইবিডি মেম্বার্স মিটআপ, দিনব্যাপী এক্সিবিশন, নতুন মেম্বার রেজিষ্ট্রেশন, বিটুবি এর মাধ্যমে ব্যবসা সম্প্রসারণের সুযোগ, নেটওয়ার্কিং, নলেজ শেয়ারিং, ওপেন ডিসকাশন, লাইভ মিউজিক, মেহেদী উৎসব, ফ্রী ফটোগ্রাফি সহ আরো অনেক কিছু। ২৭শে নভেম্বর সকাল ১০টা থেকে শুরু হয়ে রাত ৯টা পর্যন্ত চলেছে এই আয়োজন যেখানে নারী উদ্যোক্তা এবং উদ্যোক্তা হতে ইচ্ছুক এমন সকল নারীরা অংশ নিয়েছেন।

উইমেন অন্ট্রপ্রিনিয়রস অফ বাংলাদেশ (উইবিডি)-র দশমতম এক্সিবিশন উপলক্ষে এই আয়োজনে অংশগ্রহণকারী উইবিডির সদস্য নারী উদ্যোক্তাদের সম্পূর্ণ বিনামূল্যে পণ্য প্রদর্শনীর ব্যবস্থা করা হয়। এই আয়োজনে সার্বিক সহায়তা প্রদান করেছে বিনফোসিস। বিজনেস ও টেকনোলজি সার্ভিস প্রদানকারী কোম্পানি বিনফোসিস বাংলাদেশের বেকার সমস্যা দূরীকরণে এবং এসডিজি অর্জনে ২০৩০ সালের মধ্যে কমপক্ষে ৩০,০০০ জন উদ্যোক্তা তৈরীর লক্ষ্য নিয়ে কাজ করছে। মূলত উদ্যোক্তাদের সাথে নিয়ে আরো একধাপ এগিয়ে যেতে শুধুমাত্র নারী উদ্যোক্তাদের জন্য আয়োজিত হয় এই নারী উদ্যোক্তা মিলন মেলা ও এক্সিবিশন এর।

উইবিডির চেয়ারপার্সন শারমিন আকতার সাজ বলেন- ''নারী উদ্যোক্তাদের ব্যাবসার প্রচার-প্রসার সহ তাদের কাজ ও সফলতাকে স্বীকৃতি দিয়ে তাদের সাথে নিয়ে এগিয়ে যাওয়াই উইবিডির মূল লক্ষ্য। গতানুগতিক ধারার বাইরে গিয়ে উদ্যোক্তাদের কাজ, মন খুলে আড্ডা, গান, সবমিলিয়েই মূলত আয়োজন করা হয়েছে নারী উদ্যোক্তা মিলন মেলার এই অনুষ্ঠানটির। নারী উদ্যোক্তা মিলন মেলার এই আয়োজনে বিভিন্ন সেক্টর নিয়ে কাজ করছেন এমন সব উদ্যোক্তাগন অংশগ্রহণ করছেন। যার ফলে সহজেই নিজেদের সার্ভিস গুলো নিয়ে একে অন্যের সাথে তারা কাজ করতে পারবেন। এছাড়া হোলসেলার ও রিসেলারগন নিজেদের প্রয়োজন মতো কাজ করার সুযোগ পেয়েছেন এই আয়োজনের মাধ্যমে"।

উইবিডি নারী উদ্যোক্তা মিলন মেলায় টাইটেল স্পন্সর হিসেবে ছিলো বিনফোসিস, ফটোগ্রাফি পার্টনার হিসেবে ছিলো কেএমএ তাহের ফটোগ্রাফি এন্ড সিনেমাটোগ্রাফি। অংশগ্রহণকারী উদ্যোগ সমূহের মাঝে ছিলো নৈসর্গিক, ডিভাস ওয়ার্ড, বাহারিকা, এস এস কালেকশান, কাঠগোলাপ, রেশনাজ জামদানী হাউজ, সুরাইয়াজ ক্লোজেট, লাবন্য ক্রাফটস, ঘরোয়া বাটিকস, লা টিন্ডা, নৈরীতা, নকশী কাথার মাঠ, রাপুঞ্জেল, এনএস ইম্পায়ার, লাভ রেফ্লেকশন, টু ক্রাফটস বিডি, ফিউশন ফুড, প্রিন্স ফিজিওথেরাপি এন্ড হেলথকেয়ার সেন্টার সহ আরো অনেক প্রতিষ্ঠান।।